• রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ জামালপুরে ১৫ টি ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিমের বুথের উদ্বোধন দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র কাদের সেখ বরখাস্ত বিএসইসি চেয়ারম্যানকে সিটি ব্রোকারেজ লিমিটেডের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন দেওয়ানগঞ্জে সিডস কর্মসূচির অবহিতকরণ সভা জামালপুরে এইডস রোগী ২৮ জন কর্মশালায় প্রকাশ

ট্যাহা ফেরৎ চাই, পুষ্টি চাইনা দেওয়ানগঞ্জে টাকা দিয়েও  নাম ওঠেনি যত্ন প্রকল্পের খাতায়

   দেওয়ানগঞ্জ প্রতিনিধিঃ  জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চরআমখাওয়া ইউনিয়ন সহ আশপাশের ইউনিয়ন গুলোতে মহিলাদের কাছ থেকে  যত্ন প্রকল্পের   পুষ্টির নাম দেওয়া বাবদ জনপ্রতিনিধিগণ বড় অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ  উঠেছে ।  জানাযায়, মাননীয় প্রধানমন্ত্রী স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনস্থ, স্থানীয় সরকার বিভাগ এলাকার অতিদরিদ্রদের জন্য “ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর পুওরেষ্ট (ISPP)/ যত্ন প্রকল্পের মাধ্যমে আয় সহায়ক কর্মসূচি গ্রহণ করেন। এ প্রকল্পের আওতায় রংপুর ও ময়মনসিংহ বিভাগের ৭টি জেলার ৪৩টি উপজেলার অতি দরিদ্র পরিবারের অন্তঃসত্ত্বা নারী, ৫বছরের কমবয়সী প্রথম ও দ্বিতীয় শিশু এবং তাদের মায়েদের সুনির্দিষ্ট সেবা গ্রহণের বিপরীতে নগদ অর্থ প্রদান করা হবে।
  এর ধারাবাহিকতায় দেওয়ানগঞ্জ উপজেলার চরআমখাওয়া ইউনিয়ন সহ দেওয়ানগঞ্জের বেশ কিছু ইউনিয়নে
 অতিদরিদ্র গর্ভবর্তী, প্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের নিকট থেকে  লক্ষ লক্ষ  টাকা দেওয়ার লোভ দেখিয়ে  বড় অঙ্কের টাকা হাতিয়ে নেয় জনপ্রতিনিধিগণ।  এসব অতি-দরিদ্র  মহিলাদের ছাগল , গরু বিক্রি করে,   সুদ,  ধারদেনা  করে  এলাকার প্রতিনিধিদের হাতে তুলে দেয় উৎকোচের  টাকা। এতে কিছু কিছু সুবিধাভোগীর খাতায় নাম তুলতে পারলেও বাদ পড়েছে  অনেকেই।
 প্রতিজনের নিকট থেকে ৪ থেকে ৭ হাজার টাকা করে নিয়েছে বলে জানায় নাম প্রকাশে অনিচ্ছুক  ভুক্তভোগী  গরীব মানুষ।
মুঠোফোনে জনপ্রতিনিধিদের সাথে  যোগাযোগ  করলেও ফোন ধরেন নি তারা। অতিদ্রুত সময়ের মধ্যেই  তদন্ত করে ব্যবস্থা  গ্রহনের জন্য কর্তৃপক্ষের  কাছে আকুল আবেদন জানিয়েছেন সুবিধা বঞ্চিত গরীব মানুষ গুলো।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।